জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারাল নারী ক্রিকেট দল

জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারাল নারী ক্রিকেট দল

জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারাল নারী ক্রিকেট দল

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটের জয় পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো টাইগ্রেসরা।

বুধবার বুলাওয়েতে টস জিতে ফিল্ডিংয়ে নামে নিগার সুলতানা বাহিনী। বাংলাদেশের মেয়েদের বোলিং সামলে মাত্র ৪৮ রানে অলআউট হয় স্বাগতিকরা। সর্বোচ্চ ১৭ করেন প্রেসিয়াস মারাঙ্গ। বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন জাহানারা আলম, সালমা খাতুন, নাহিদা আখতার।
জবাবে ৪৯ রানের টার্গেটে খেলতে নেমে দুই উইকেট হারিয়ে ফারাজানার ১১ ও রুমানার ১৬ রানে ভর করে ২৩৬ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ নারী দল।

একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৩ ও ১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। এই সিরিজের পরই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলবে বাংলাদেশের মেয়েরা। আগামী ২১ নভেম্বর প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। এরপর ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ নারী দল। স্বাগতিকদের সাথে তিন ওয়ানডে আর বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে প্রথমবারের মতো বাংলাদেশকে নেতৃত্ব দেবেন নিগার সুলতানা জ্যোতি।

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দল : নিগার সুলতানা (অধিনায়ক), মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, ফারিয়া ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল-কোবরা, সানজিদা আক্তার মেঘলা।
স্ট্যান্ডবাই: শারমিন সুলতানা ও সুরাইয়া আজমিম।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *